শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গোপসাগরে বিমান ঘাঁটির বিনিময়ে সহজে ক্ষমতায় ফেরার প্রস্তাব দিয়েছিলেন এক শ্বেতাঙ্গ: প্রধানমন্ত্রী প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ যখন বাংলাদেশে পৌঁছতে পারে রাইসিকে শেষ বিদায় জানাতে ইরানে হাজারো মানুষের ঢল আ’লীগের দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন কখনোই পূরণ হবে না : মির্জা ফখরুল কলকাতায় আজীম হত্যা : যা জানালেন বন্ধু গোপাল বিশ্বাস যুক্তরাষ্ট্রের লাগাম টেনে ধরেছেন রিশাদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি জব্দের নির্দেশ গ্রেপ্তার হলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির ভাই রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ টাকা ফেরত দিয়ে খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা
নাসিরকে নিয়ে জাপা কী ভাবছে

নাসিরকে নিয়ে জাপা কী ভাবছে

স্বদেশ ডেস্ক:

অভিনেত্রী পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার প্রধান আসামি নাসির ইউ মাহমুদকে নিয়ে জাতীয় পার্টির (জাপা) নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই আবাসন ব্যবসায়ী দলটির প্রেসিডিয়াম সদস্য। এ রকম একটি অভিযোগ ওঠার পরও তার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া, জাতীয় সংসদে দাঁড়িয়ে তার প্রশংসা করা- দলের নেতাকর্মীরা এসব ভালোভাবে নেননি।

পরীমনি ধর্ষণচেষ্টার অভিযোগ তোলার গত সোমবার উত্তরা ক্লাবের সাবেক সভাপতি ও উত্তরা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য নাসিরকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর ‘নিয়মবহির্ভূতভাবে পরীমনিকে নিয়ে আসা এবং বোট ক্লাবকে প্রশ্নের মুখে ফেলার’

অভিযোগে ক্লাবটি নাসিরের সদস্যপদ স্থগিত করে। অন্যদিকে জাপার সাধারণ নেতাকর্মী থেকে শুরু করে প্রেসিডিয়াম পর্যায়ের নেতারা বিষয়টি নিয়ে বিব্রতবোধ করলেও দল রয়েছে নিশ্চুপ। কেন নাসির মাহমুদের বিরুদ্ধে দল কিছু বলছে না বা শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে না- এ নিয়ে দলের ভেতরে চলছে তুমুল সমালোচনা। এমন পরিস্থিতির মধ্যেই গতকাল মঙ্গলবার ‘আগুনে ঘি ঢেলে দিলেন’ জাপার প্রেসিডিয়াম সদস্য মজিবুল হক চুন্নু। জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে তিনি নাসির মাহমুদের প্রশংসা করেন। চুন্নু বলেন, গতকাল (সোমবার) সংসদে একজন সদস্য (বিএনপির এমপি) নায়িকা পরীমনির জন্য বিচার চেয়েছেন। একজন গ্রেপ্তার হয়েছে। আমি তাকে চিনি। উত্তরা ক্লাবের প্রেসিডেন্ট ছিলেন। সেই লোকটি জাতীয় পার্টি করেন। তিনি ভালো লোক। নির্দোষ প্রমাণিত হওয়ার আগেই জাপার একজন দায়িত্বশীল নেতা ও এমপির এমন মন্তব্যে সমালোচনা আরও তীব্রতর হচ্ছে। খোদ দলটির নেতারাই এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

জাতীয় পার্টির দুজন প্রেসিডিয়াম সদস্য গতকাল আমাদের সময়কে বলেন, গত দুই বছরে জাতীয় পার্টিতে বেশকিছু মানুষকে দলে আনা হয়েছে এবং দলের গুরুত্বপূর্ণ জায়গা দেওয়া হয়েছে। এর ফল দলটি দিনে দিনে পাবে। তাদের মতে, নাসির ইউ মাহমুদ জাপার পুরনো লোক হলেও গত ৫-৬ বছরে তার তেমন কার্যক্রম নেই। তবুও কেন হঠাৎ তিনি দলের অনিবার্য ব্যক্তি হয়ে উঠলেন তা তাদের জানা নেই।

জাপার এই দুই নেতা বলেন, অভিযোগ আসার পরও কেন তার পক্ষে সাফাই গাইতে হলো? কার স্বার্থে? দলকে সমালোচনার মুখে ফেলে ব্যক্তিকে এত গুরুত্ব দিলে তা নিশ্চয়ই দলের জন্য ভালো ফল বয়ে আনবে না।

দলের মধ্যসারির এক নেতা বলেন, এখন জাপার এগিয়ে যাওয়ার সময়। এই সময়ে দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে এমন অভিযোগ এলে দলের প্রতি মানুষের আস্থা থাকবে কেন?

এই বিষয়ে জাপার চেয়ারম্যান জিএম কাদের আমাদের সময়কে বলেন, নাসির ইউ মাহমুদ জাতীয় পার্টির প্রতিষ্ঠার পর থেকেই আছেন। মাঝখানে কিছুদিন তিনি দলে নিষ্ক্রিয় থাকলেও পরবর্তীতে তার গ্রহণযোগ্যতা ও অতীতে দলে ভূমিকার কথা ভেবে জায়গা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, সামাজিক অবস্থান ও গ্রহণযোগ্য ব্যক্তি হওয়ায় নাসির মাহমুদ উত্তরা ক্লাবের মতো একটি সংগঠনের তিনবারের চেয়ারম্যান ছিলেন। তারপরও তার বিরুদ্ধে যেহেতু একটি অভিযোগ উঠেছে। যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে আমাদের দলের গঠনতান্ত্রিক নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877